অলিম্পিকে বাংলাদেশের পতাকা নিয়ে দৌড়াবে শেরপুরের জহির রায়হান

ভয়েস অফ ইনসাফ ডেস্কভয়েস অফ ইনসাফ ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২২ পিএম, ২৩ জুলাই ২০২১

ইসতিয়াক আহমেদ নাবীল শেরপুর প্রতিনিধিঃ

অলিম্পিক-বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ। তাছাড়া,
বিশ্বের বিভিন্ন দেশের ক্রীড়া তারকাদের এক মিলনমেলাও বটে এই অলিম্পিক। ১৯৮৪ সালের লস এঞ্জেলস অলিম্পিক দিয়ে শুরু। এরপর প্রতিটি অলিম্পিক গেমসেই অংশ নিয়েছে বাংলার অ্যথলেটরা।

২৩ জুলাই থেকে ৮ আগস্ট হতে যাওয়া টোকিও অলিম্পিকে বিশ্বের সেরা অ্যাথলেটদের সঙ্গে লড়বে বাংলাদেশের ছয় ক্রীড়া তারকা।এই ছয় ক্রীড়া তারকার মধ্যে অন্যতম শেরপুরের জহির রায়হান।
অলিম্পিকের এবারের আসরে এই অ্যাথলেট অংশ নেবেন শুধুমাত্র ৪০০ মিটার ইভেন্টে।

জহির রায়হান শেরপুর সদর উপজেলার ৮নং লছমনপুর ইউনিয়নের দীঘলদি গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। বিকেএসপিতে অ্যাথলেটিক খেলোয়াড় হিসেবে ৭ম শ্রেণীতে ভর্তি হওয়ার মধ্য দিয়েই তার পথচলার শুরু। জহির রায়হান দেশীয় বিভিন্ন আসরে অনেক পুরস্কার জিতেছেন। ৪০০ মিটারে ৪৬.৮৬ সেকেন্ড সময় নিয়ে দেশীয় আসরে ৩২ বছরের পুরোনো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছেন তিনি। বর্তমানে তিনি বাংলাদেশ নৌবাহিনীতে পিটি অফিসার হিসেবে কর্মরত।

একজন অ্যাথলেট হিসেবে অলিম্পিকে অংশ গ্রহণ করতে যাওয়ায় তার পরিবার তথা শেরপুরবাসী বেশ আনন্দিত। সকলের প্রত্যাশা সে বাংলাদেশের জন্য আরো বড় গৌরব বয়ে আনবে। মাশরাফির জন্য নড়াইল জেলাকে যেভাবে সবাই আলাদাভাবে চেনে, ঠিক তেমনিভাবে জহির রায়হানের জন্য শেরপুর জেলাকে সবাই আলাদাভাবে চিনবে এটাই পুরো জেলাবাসীর প্রত্যাশা৷

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও- [email protected]

আপনার মতামত লিখুন :