উলানিয়া লঞ্চ ঘাট রাস্তাটির বেহাল দশা মানুষের  চলাচল করা দুষ্কর হয়ে পড়েছে

নিউজ প্রকাশকনিউজ প্রকাশক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৫৭ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

সোহেল পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলা গলাচিপা থানাধীন উলানিয়া বন্দর চৌরাস্তা থেকে হাওলাদার বাড়ি জামে মসজিদ মোড় ও লঞ্চ ঘাট রাস্তাটির বেহাল দশা
ভোগান্তি পোহাচ্ছেন ৫ শতাধিক পরিবারের শিশু ও বৃদ্ধসহ যাতায়াত করা লঞ্চ যাত্রীরা। বর্ষায় অতি মাত্রায় বৃষ্টি আর পানি জমে থেকে ভেঙে যাওয়ায় এ রাস্তায় অটো, রিকশা, সাইকেল, কিংবা মোটরসাইকেল চলাচলের অনুপযোগী হয়ে পড়ে আছে নিদারুণ অবহেলায়।

স্থানীয়রা জানান, দীর্ঘ ১০ বছর লঞ্চ ঘাট থাকলেও লঞ্চ ঘাটে ঢাকার কোনও লঞ্চ আসেনি। আগামীকাল ১৭ সেপ্টেম্বর থেকে উলানিয়া টু ঢাকাগামী লঞ্চগুলো আবারও নিয়মিত চলাচল করবে। লঞ্চঘাটকে কেন্দ্র করে বন্দরে বাড়বে জনসংখ্যা, সেই সাথে লঞ্চ যাত্রীদেরও হবে উপচে পড়া ভীর। রাস্তাটি অতিদ্রুত মেরামত না করা হলে ভোগান্তিতে পড়তে হবে শহর থেকে আগত যাত্রীদের।

স্থানীয় ইউপি সদস্য আলমগীর মুন্সি বলেন, করোনা মহামারীর কারণে সমগ্র দেশ স্তব্ধ হয়ে হয়ে গেছে। সরকার দেশের বৃহৎ স্বার্থে বিরামহীন কাজের মাধ্যমে দেশকে এগিয়ে নিচ্ছে। তবে খুব সহসাই রাস্তাটির মেরামত কাজ শুরু করা হবে। রাস্তাটি মেরামত করে যাতায়াত ব্যবস্থা সুগম করতে ও লঞ্চ যাত্রীদের ভোগান্তি লাঘব করতে স্থানীয় জনপ্রতিনিধিসহ যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

আপনার মতামত লিখুন :