কারাবন্দি অবস্থায় হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেনের মৃত্যু

কারাবন্দি অবস্থায় অসুস্থ হয়ে সোনারগাঁওয়ের হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেনের মৃত্যু

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫২ পিএম, ২০ মে ২০২১

পুলিশী রিমান্ডে অসুস্থ হয়ে হেফাজত নেতা মাওলানা ইকবাল হুসাইন সাহেব ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার শীর্ষ আলেম সোনারগাঁও থানার হেফাজতের দায়িত্বশীল ও বাংলাদেশ খেলাফত মজলিসের সভাপতি মাওলানা ইকবাল হোসেন সোহরাওয়ার্দী হাসপাতালে শাহাদাত বরণ করেছেন।

তিনি গত দেড়মাস যাবত কারাগারে বন্দি ও রিমান্ডে ছিলেন। জেল ও রিমান্ডের কারনে মানসিক ও শারীরিকভাবে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন এবং স্ট্রোক করেছিলেন। আজ ২০শে মে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে তিনি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ কারাগারের জেল সুপার সুভাষ উমার ঘোষ।

মাওলানা ইকবাল হোসেনের বড় মেয়ে মাহবুবা বলেন, দুপুর ৩টায় আমার বাবা মারা গেছেন। জুলুুম না করা হলে এমনটা হওয়ার কথা ছিলো না। তাকে বিনা অপরাধে ধরে এনে এভাবে মেরে ফেলা হলো। আমাদেরকে সকালে জানানো হয়েছে তিনি খুব অসুস্থ। আমরা এখানে এসে দেখি তিনি ইতোমধ্যে আইসিইউ সাপোর্টে রয়েছেন। পরে তাকে ৩টায় মৃত ঘোষণা করা হয়।

এর আগে মাওলানা ইকবাল হোসেনকে গত ১১ই এপ্রিল রাজধানীর জুরাইন এলাকা থেকে গ্রেফতার করে র‍্যাব-১১ এর একটি দল। সোনারগাঁর রয়েল রিসোর্টে ভাঙচুর এর অভিযোগে মাওলানা ইকবাল হোসেনকে প্রধান আসামি করে মামলা করা হয়েছিল। পরে তাকে র‍্যাব গ্রেফতার করে সোনারগাঁ থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে।

আপনার মতামত লিখুন :