খালেদা জিয়ার সুচিকিৎসার পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান গণ অধিকার পরিষদ

প্রেস বিজ্ঞপ্তিপ্রেস বিজ্ঞপ্তি
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৪৯ পিএম, ২০ নভেম্বর ২০২১

ছবি: রেজা কিবরিয়া-নুরুলহকসহ গন অধিকার পরিষদের নেতা কর্মীরা খালেদা জিয়ার চিকিৎসার সার্বিক খোঁজ-খবর নিতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যাওয়ার সময়

গণঅধিকার পরিষদ এর আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুলহক নুর আজ সকাল ১১.৩০ টায় তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসার সার্বিক খোঁজ-খবর নিতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান। এ সময় ড. রেজা কিবরিয়া ও নুরুলহক নুর বেগম জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসকদের সাথে কথা বলেন।

এ প্রসঙ্গে এক যৌথ বিবৃতিতে, ড.রেজা কিবরিয়া ও নুরুলহক নুর বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য যথাযথ পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রী,যিনি নিজেও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী এবং দেশের বৃহৎ একটি রাজনৈতিক দলের চেয়ারপার্সন। রাজনৈতিক প্রতিহিংসা ও উদ্দেশ্যেপ্রণোদিত মামলায় তাকে হয়রানি না করে, তার মুক্তির ব্যবস্থা করা সরকারের নৈতিক দায়িত্ব। তাই অসুস্থ খালেদা জিয়াকে তার পরিবারের ইচ্ছা অনুযায়ী দেশ-বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বানা জানাই।

বয়স ও শারিরীক জটিলতা বিবেচনায় আইনের মারপ্যাচ না দেখিয়ে মানবিক দৃষ্টিকোণ থেকে বিষয়টিকে বিবেচনা করে উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যবস্থা নিতেও নেতৃবৃন্দ সরকারের প্রতি আহ্বান জানান।

বিনা চিকিৎসায় খালেদা জিয়া মারা গেলে এটা মানবাধিকার লঙ্ঘন হবে। যার জন্য বর্তমান সরকারকেও বিচারের মুখোমুখি হতে হবে বলে নেতৃবৃন্দ সরকারকে সতর্ক করেন।

আপনার মতামত লিখুন :