বিএনপি এমপিদের মানববন্ধন সংসদ ভবনের সামনে

বিশেষ প্রতিনিধি, ঢাকাবিশেষ প্রতিনিধি, ঢাকা
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২৭ পিএম, ২১ নভেম্বর ২০২১

আজ রোববার বেলা সাড়ে ১১ টার দিকে বিএনপির সংসদ সদস্যরা দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তাকে বিদেশে নিয়ে উন্নতি চিকিৎসার ব্যবস্থা করার দাবিতে মানববন্ধন করেছেন।

এই কর্মসূচিতে অংশ নেন বিএনপি দলীয় সংসদ সদস্য হারুন অর রশিদ, গোলাম মোহাম্মদ সিরাজ,
উকিল আবদুস সাত্তার, মোশাররফ হোসেন ও সংরক্ষিত আসনের এমপি রুমিন ফারহানা প্রমুখ।

এমপি রুমিন ফারহানা বলেন, আইনমন্ত্রী ৪০১ ধারার অপব্যাখ্যা দিয়েছেন খালেদা জিয়াকে বিদেশ নেওয়া নিয়ে। কিন্তু তার বক্তব্য পুরোটাই মিথ্যা। বলা হচ্ছে খালেদা জিয়াকে পুনরায় আবেদন করতে হবে জেলে গিয়ে। কিন্তু তার পক্ষে কীভাবে জেলে গিয়ে আবেদন করা সম্ভব? তিনি এখন সিসিইউতে।

রুমিন ফারহানা আরও বলেন, এই ৪০১ ধারা লাগতো না দেশে যদি আইনের শাসন থাকতো, বিচার বিভাগ যদি স্বাধীন থাকতো। উনার বয়স শারীরিক অবস্থা সামাজিক মর্যাদায় তিনি জামিন লাভের যোগ্য। তার উন্নত চিকিৎসার অভাবে কিছু হয়ে গেলে সরকারকে দায়ভার নিতে হবে।

একই দাবিতে বিএনপি আগামীকাল সোমবার সারাদেশে সমাবেশে ডাক দিয়েছে। ঢাকায় কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন আছেন। খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন একথা বারবার বলা হচ্ছে, দলের পক্ষ থেকে।

আপনার মতামত লিখুন :