মাটিরাঙ্গায় শেখ কামালের জন্মবার্ষিকী পালিত হয়েছে

নিউজ প্রকাশকনিউজ প্রকাশক
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৫৮ পিএম, ০৫ আগস্ট ২০২১

মোঃ ফারুক হোসেন মাটিরাঙ্গাঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী আজ ৫ আগস্ট। ১৯৪৯ সালের এই দিনে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সাথে মাত্র ২৬ বছর বয়সে তাঁকেও ঘাতকেরা হত্যা করে। শেখ কামালের জন্মদিন উপলক্ষে প্রতিবারের ন্যায় এবারও কর্মসূচি গ্রহণ করেছে উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনগুলো।

শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা আ’লীগের উদ্যোগে বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে সাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা ও পৌঁর আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে দিবসটি পালিত হয়।

উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উপস্থিতিতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন দলটির নেতৃবৃন্দ এবং শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

পরে, দিবসটি উপলক্ষে পৌর আওয়ামী লীগের সভাপতি হারুনর রশীদ ফরাজি’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোর্শেদ খান।

সভায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহম্মেদ, পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি শাহাদাত হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তালেব প্রমুখ বক্তব্য রাখেন।

বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালকে বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী উল্লেখ করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোর্শেদ খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্রকে ১৫ আগস্ট ১৯৭৫-এ ঘাতকেরা নির্মমভাবে হত্যা করলেও স্বাধীন বাংলাদেশের উদ্দীপ্ত তারুণ্যের অগ্রদূত এবং ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম পথিকৃত বহুমাত্রিক গুনে গুণান্বিত এই অসাধারণ ব্যক্তীত্ব বাঙ্গালীর চিন্তা চেতনায় ও জাতির ইতিহাসে চিরভাস্বর হয়ে থাকবেন।

এ সময় উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, জেলা পরিষদের সদস্য হিরণ জয় ত্রিপুরা, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি বাবুল আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি তসলিম উদ্দিন রুবেলসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :