মোংলার চটেরহাট বাজারে প্রথম দিনেই দেশী বিদেশী পশুর সমাহার

বাগেরহাট প্রতিনিধিবাগেরহাট প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:০৩ পিএম, ১৫ জুলাই ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন শেষে মোংলা উপজেলার মিঠাখালি ইউপি’র চটেরহাট বাজারে আজ প্রথম বসেছে কোরবানির পশুর হাট। বৃহস্পতিবার (১৫ জুলাই) বৃষ্টি উপেক্ষা করে উপজেলার সবচেয়ে বড় পশুর হাট চটেরহাট বাজার ক্রেতা-বিক্রেতাদের সমাগমে জমে উঠেছে।

সরেজমিনে দেখা যায়,আজ বাজারের প্রথমদিনে সবচেয়ে বড় পশুর হাট চটেরহাট ছিলো জমজমাট। বিভিন্ন এলাকা থেকে দেশি গরু নিয়ে এই বাজারে আসেন বিক্রেতারা। ক্রেতা-বিক্রেতাদের জটলা ছিলো চোখে পড়ার মতো। হাটের পশ্চিমাংশে বসেছে চা-পানের দোকান। সেখানে বসে অনেকে চা ও ধূমপান করছে। সারি সারি করে গরু সাজানো, পাশে মানুষ দীর্ঘ লাইনে মানুষ দাঁড়ানো। হাটের উত্তর পার্শ্বে চলছে ছাগল-ভেড়ার বেচাকেনা, সেখানেও জনসমাগম।

মাস্ক থাকলেও সেটা ঢাকতে পারেনি নাক-মুখ। চটেরহাট পশুর হাটের ইজারাদার ও বাজার কমিটির সভাপতি মোঃ মোস্তফা কামাল ইজারাদার বলেন, আমরা ক্রেতা-বিক্রেতা সবাইকে স্বাস্থ্যবিধি মানতে আহ্বান করেছি। যারা এসব মানছেন না, তাদের হাটে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। যার মুখে মাস্ক নেই, তাকে আমরা মাস্ক পরিয়ে দিচ্ছি। হাট চলাকালে মাইকিং করা হচ্ছে। এছাড়া বৃহস্পতিবারের হাটে ক্রেতা-বিক্রেতার সংখ্যা এমনিতেই তুলনামূলক কম।

আপনার মতামত লিখুন :