রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে যাচ্ছে জাসদ

বিশেষ প্রতিনিধি, ঢাকাবিশেষ প্রতিনিধি, ঢাকা
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৪০ এএম, ২২ ডিসেম্বর ২০২১

সংলাপের মধ্য দিয়ে শুরু হয়েছে নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির আলোচনা নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে। এর ধারাবাহিকতায় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদকে আজ বুধবার (২২ ডিসেম্বর) বিকেল ৪টায় সংলাপে ডাকা হয়েছে।

জানা গেছে, জাসদের সভাপতি হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতারসহ দলটির কেন্দ্রীয় কমিটির সাত সদস্য এ সংলাপে অংশ নেবেন।

এদিকে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে জানিয়েছেন, আগামী ২৬ ডিসেম্বর বিকেল ৪টায় সংলাপের জন্য বঙ্গভবনে যাবে ন্যাশনাল আওয়ামী পার্টি ও একই দিনে সন্ধ্যা ৬টায় যাবে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

এর আগে ইসি পুনর্গঠনের বিষয়ে আলোচনার জন্য সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে সংলাপের মাধ্যমে ২০ ডিসেম্বর থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বাংলাদেশ তরিকত ফেডারেশনকে ২৭ ডিসেম্বর বিকেল ৪টায় সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। খেলাফত মজলিশকে একই দিন সন্ধ্যা ৬টায় সংলাপের জন্য ডাকা হয়েছে। এছাড়া রাষ্ট্রপতি আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছেন ২৮ ডিসেম্বর বিকেল ৪টায় ওয়ার্কার্স পার্টিকে।

বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টকে ২৯ ডিসেম্বর বিকেল ৪টায় সংলাপে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে এবং একই দিন সন্ধ্যা ৬টায় ইসলামী ঐক্যজোটও আমন্ত্রণ পেয়েছে বলে রাষ্ট্রপতির প্রেস সচিব জানিয়েছেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। এ সংলাপের মধ্য দিয়ে ১৪ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে রাজনৈতিক দলগুলোর
যে নতুন কমিশন গঠিত হবে, তার অধীনেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।

আপনার মতামত লিখুন :