সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে ঐক্যবদ্ধ হতে হবে, পীর সাহেব চরমোনাই

সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে ঐক্যবদ্ধ হতে হবে -যুব আলেমদের মতবিনিময় সভায়, পীর সাহেব চরমোনাই

শাহাদাত হোসাইনশাহাদাত হোসাইন
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৪৩ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২১

ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেন, সমাজের প্রতি দায়বদ্ধ থেকে যুব আলেমদের ঐক্যবদ্ধ প্লাটফর্মে এগিয়ে আসতে হবে। সমাজ পরিবর্তনের ক্ষেত্রে যুবকদের ভূমিকা সর্বকালেই অগ্রগামী ছিলো। আর যুবকদের মধ্যে যারা ওহীর জ্ঞান রাখে তাদের অবশ্যই সমাজের প্রতি দায়বদ্ধতা অনেক বেশি।

গতকাল ২৫ সেপ্টেম্বর (শনিবার) বিজয় নগরের একটি চাইনিজ রেস্টুরেন্টে ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন-এর সভাপতিত্বে আয়োজিত “যুব আলেমদের সাথে মতবিনিময়” সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

পীর সাহেব চরমোনাই যুব আলেমদেরকে দেশ ও ধর্মের প্রতি দায়বদ্ধতা থেকে স্ব-স্ব কর্মক্ষেত্রে ভূমিকা পালনের মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মুজাহিদের সঞ্চালনায় শতাধিক যুগ সচেতন তরুন আলেমের উপস্থিতিতে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, ইসলামী আন্দোলন সর্বদা অংশগ্রহনমূলক উন্মুক্ত রাজনীতির চর্চার মাধ্যমে ইসলাম দেশ ও মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, আজ বেকারত্ব একটি বড় সমস্যা। দেশে শিক্ষিত বেকারের সংখ্যা দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে। এমতবস্থায় বেকারত্ব মুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় ইসলামী হুকুমত প্রতিষ্ঠার বিকল্প নেই।

মুহতারাম আমীর ও নায়েবে আমীর, উপস্থিত আলেমদের সু চিন্তিত মতামত শুনেন এবং উত্থাপিত বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান, আলহাজ্ব আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান।

যুব আলেমদের মধ্যে উপস্থিত ছিলেন, শায়খ উসমান গনী, মাওলানা রুহুল আমিন সাদী, ক্বারী সাইদুল ইসলাম আসাদ, মুফতি রেজাউল করিম আবরার, মাওলানা লুৎফুর রহমান  ফরায়েজি, হুমায়ুন আইয়ুব, রোকন রাইয়ান, আতাউর রহমান খসরু, মাহমুদুল হাসান জালিস-সহ শতাধিক তরুন আলেম।

আপনার মতামত লিখুন :