স্বাস্থ্যখাতে ভয়াবহ দুর্নীতি ও দায়িত্বহীনতার দায় এড়াতেই লকডাউন -ইসলামী যুব আন্দোলন

স্বাস্থ্যখাতে ভয়াবহ দুর্নীতি ও সীমাহীন দায়িত্বহীনতার দায় এড়াতে সরকার বারবার জনগণের উপরে লকডাউন চাপিয়ে দিচ্ছে। করোনার এই ভয়াবহতার পিছনে জনগনের অসেচতনতার সামান্য দায় অবশ্যই আছে, তাই বলে সরকার শুধুমাত্র জনগনের অসেচতনতাকেই দায়ী করে দায়িত্বজ্ঞানহীন আমলাদের স্ববেতনে অবকাশ যাপানের সুযোগ করে দিবেন এটা হতে পারে না।

আজ ১২জুলাই (সোমবার) ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন ও সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মুজাহিদ এক যুক্ত বিবৃতিতে উপরোক্ত কথাগুলো বলেন। নেতৃদ্বয় আরো বলেন, গত দেড় বছরেও স্বাস্থ্যখাতে তেমন কোনো উন্নতি করতে পারে নাই, এমনকি দেশের অনেক জেলা রয়েছে যেখানে সরকারি ব্যবস্থাপনায় সামান্য অক্সিজেনের ব্যবস্থা করতেও সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে। 

আর এই ব্যর্থতার দায় ঢাকতে জনগণের উপর বারবার লকডাউন চাপিয়ে দেওয়া হয়েছে। বিবৃতিতে তারা বলেন, বারবার লকডাউন এর ফলে দেশের অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে, দেশের শ্রমজীবী মানুষ আজ দিশেহারা। ক্ষতিগ্রস্থ মানুষের ন্যূনতম দাবি-দাওয়া সরকার সামান্যতম কর্ণপাত করছে না। তারা এভাবে জনগণের সাথে তামাশা বন্ধ করে দেশের জনগণের প্রতি দায়বদ্ধতার জায়গা থেকে কাজ করার জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :