Logo

Voice of Insaf.com is one of the online Bangla news portals in Bangladesh. The online news portal has started its activities with the promise of fearless, investigative, informative and impartial journalism. The portal has been providing real-time news updates using state of the art technology since 2020. It also provides archiving of previous news and printing of specific news items. You can easily find the latest news and top breaking headlines from Bangladesh and around the world in a very short time from the online news portal. As an online news portal of Bangladesh, it is updated 24/7 days with news of national, international, entertainment, lifestyle, special reports, politics, economy, culture, education, information technology, health, sports, columns and features.

 

চীন দেশে প্রথম সংবাদপত্রের প্রকাশনা শুরু। রাণী এলিজাবেথ-এর সময় সর্বপ্রথম মুদ্রিত সংবাদপত্র প্রকাশিত। ভারতীয় উপমহাদেশে সংবাদপত্র এসেছে রাজনীতির হাত ধরে। এদেশে সংবাদপত্রে প্রসার পাশ্চাত্যের প্রভাব। বাংলাদেশের তথা ভারতবর্ষের প্রথম মুদ্রিত সংবাদপত্র ’বেঙ্গল গেজেট’ প্রকাশিত হয় ১৭৮০ সালে। এই সংবাদপত্রই সমাজ বদলের হাতিয়ার। মানুষের অধিকার, শোষণ, বঞ্চনা, দুঃখ-বেদনা, আনন্দ-সফলতার সঙ্গী সংবাদপত্র। বিজ্ঞানের সফলতার এ যুগে মুদ্রিত সংবাদপত্র এখন অনলাইন ভার্সনে। তাই আমাদের প্রায়াস ’ভয়েস অফ ইনসাফ ডটকম’ [voiceofinsaf.com]|

একটি প্রতিষ্ঠানের থাকে নির্দিষ্ট পরিচিতি, পরিকল্পনা, আদর্শ, লক্ষ্য ও উদ্দেশ্য। তাহলে পথ চলা সহজ। তাই দেশ, সমাজ, মানুষ ও যুগের চাহিদার আলোকে তৈরি এ মেন্যুফেস্টু। কারণ এই মেন্যুফেস্টু বা গঠনতন্ত্র ছাড়া পথ চলা আর অন্ধকারে পথ চলা একই সমান। দুনিয়াজুড়ে প্রতিষ্ঠিত সকল প্রতিষ্ঠান বা সংগঠনের রয়েছে নিজস্ব মেন্যুফেস্টু।

কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে। তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবে না। [সহীহ্ মুসলিম: ২৬৭৪]

দেশ, জাতি ও ইসলামের সঠিক তথ্য সবার মাঝে ছড়িয়ে দেয়াই, এই পোর্টাল এর মূল উদ্দেশ্য। ‘আপনিও হোন ইসলামের প্রচারক’ মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন সর্বত্র।

মানুষের ভাগ্যাকাশ যখন অনিশ্চিত! আধো আলো-আধো ছায়া যখন ঘনীভূত। যখন দেখা যায় দেশের ১৭ কোটি মানুষকে কুচক্রী মহল জিম্মি করে রাখছে। ধর্ষণ, নির্যাতন, খুন ও ন্যায্য অধিকার না পাওয়ায় দিশেহারা মানুষ। অথচ আমার দেশে আছে অফুরন্ত সম্ভাবনাÑ এগিয়ে যাবার। রাজনৈতিক দূরদর্শিতার অভাবে সমাজের মানুষের একটি বড় অংশ আজ অসহায়। যাদের মাধ্যমেই তারা আজ নেতৃত্বে, তাদের ভুলে নিজেদের নিয়েই ব্যস্ত। আজ সকল অর্থনৈতিক প্রতিষ্ঠান ধ্বংসের মুখেÑ প্রশ্ন ফাঁসসহ সাটিফিকেট বাণিজ্যে জাতি যখন ভয়ঙ্কর মেধা শূন্যের পথে অগ্রসরমাণ। টেন্ডারবাজি আর সন্ত্রাসের বিগ ব্রাদারদের দাপটে জনজীবন যখন অতিষ্ঠ। হলুদ মিডিয়ায় কারণে জাতি যখন চরম বিভ্রান্তির পথে দিশেহারা হয়ে চারদিক হাতড়াচ্ছে! কেউ তাকে টেনে তুলুকÑ এ মহাবিপর্যয় থেকে। ঠিক তখনই, পরিবর্তনের লক্ষ্যে জাতিকে দিক নির্দেশনার মহান দায়িত্ব নিয়ে কিছু তরুণ আলেমে সাহসী পদক্ষেপেÑ ভয়েস অফ ইনসাফ। ২০ জুলাই ২০২০ ভয়েস অফ ইনসাফ এর আত্মপ্রকাশ। যদিও জানা আছে স্রোতের বিপরীতে চলতে গেলে উল্টো নিজেকেই ভেসে যেতে হয়। তবুও এ বিশ্বাস ও দায়িত্বকে বড় মনে করে সাহসিকতা, সততা আর লক্ষ্য বাস্তবায়নে অটুট আমরা। এই আদর্শ এবং ’৭১ এর মহান মুক্তিযুদ্ধের চেতনাকে পুঁজি করে দেশের সার্বভৌমত্বকে রক্ষার শপথ নিয়ে “সত্য প্রচারে নির্ভীক” এই স্লোগানকে সামনে রেখে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ভয়েস অফ ইনসাফ ডট কম। ভয়েস অফ ইনসাফ নিরপেক্ষ, স্বাধীন ও বস্তুনিষ্ঠ পোর্টাল। ভয়েস অফ ইনসাফ সমাজের অসংগতি, মানুষের চাওয়া-পাওয়া এবং দাবি-দাওয়া বিশ্বস্ততার সঙ্গে তুলে ধরে। কোন প্রকার জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকান্ডকে সমর্থন করে না ভয়েস অফ ইনসাফ।

পোর্টালের লক্ষ্য ও উদ্দেশ্য
আমাদের প্রত্যাশা নির্ভীক, নিরপেক্ষ, বস্তুনিষ্ঠ ও নির্দলীয় সাংবাদিকতার। তাই দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা এক ঝাঁক নিবেদিত তরুণ আলেম ও সাংবাদিক নিয়ে বিগত দিনগুলোতে পাঠকদের দেশ ও দেশের বাহিরের চলমান ঘটনার সংবাদ পরিবেশন করে আসছে। আমরা গভীরভাবে বিশ্বাস করি, গণতন্ত্রের কোনো বিকল্প নেই। আর গণতন্ত্রে স্বাধীন সংবাদমাধ্যমের ভূমিকা খুব বেশি। এ মাধ্যমে মানুষের স্বাধীনতা ও গণতন্ত্র শক্তিশালী হয়। আমরা সেই ভূমিকা পালন করার চেষ্টা করে চলেছি, ভবিষ্যতেও করে চলব। নানান চড়াই উৎরাই পেরিয়ে ছুটে চলেছে কাক্সিক্ষত লক্ষ্যে। সামর্থ্য তেমন কিছুই না। পুঁজি বলতেÑ মেধা, আন্তরিকতা, কঠোর পরিশ্রম, কঠিন অধ্যাবসায়।

এ পথ চলায় পাওয়া-না পাওয়ার হিসাব করা হলে স্রষ্টার নিকট কৃতজ্ঞতায় মাথা নত হয়ে আসে। যখন দেখা যায় অল্প দিনেই ভয়েস অফ ইনসাফ ডটকম ক্রমেই সামনের দিকে এগিয়ে যাচ্ছে। তৃপ্তি অনুভূতি হয় যখন দেখা যায় অনেক শক্তিশালী মিডিয়ার সঙ্গে তালিকায় অবস্থান ভয়েস অফ ইনসাফের। এ অবদান ভয়েস অফ ইনসাফের পাঠকের ভালোবাসা ও বিশ্বাসÑ এর সঙ্গে ধারাবাহিক ট্রেনিং ক্যাম্প, কর্মশালা ও পাঠচক্রের মাধ্যমে প্রশিক্ষিত ও অভিজ্ঞ সাংবাদিকদের শ্রম।

মানুষের এত ভালোবাসা এত সামাজিক বন্ধন পৃথিবীর আর কোথাও নেই। আসলেই এ দেশে জন্ম না নিলে বুঝাই যেত না এতো সুন্দরের পার্থক্য। সেই তো আমাদের বাংলাদেশ । ডান হাতে বুক চাপড়ে গর্বে বলতে ইচ্ছে করে আমার বাংলাদেশ, সাবাস বাংলাদেশ, স্বাধীন বাংলাদেশ। এই দেশের সমাজ প্রকৃতি, মাটি ও মানুষের উপর কোনো রকমের অশুভ ছায়া যেন পড়তে না পারে এটাই প্রত্যাশায় প্রত্যেক আলেম-ওলামা, সাংবাদিক, লেখক, কলামিস্ট, কবি-সাহিত্যিক, বুদ্ধিজীবিসহ সমাজের সকল স্তরের মানুষের। আমাদের সমাজের ছয় স্তরের মানুষÑ শিক্ষক, সাংবাদিক, রাজনীতিবিদ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, আলেম ওলামাদের নিজের পেশাকে পেশা হিসেবে নয়, সেবা হিসেবে নিতে হবে। কল্যাণের জন্য, প্রকৃত সত্যের জন্য, সুন্দর জাতি গঠনের জন্য নিজেকে বিলিয়ে দিতে হবে। তাদের কাজের মূলমন্ত্র হওয়া উচিৎ ভোগে নয় ত্যাগেই প্রকৃত সুখ।

বিপুলসংখ্যক কিশোর, তরুণ আর যুবকের সামনে আদর্শ দৃষ্টান্ত তুলে ধরে তাদের আলোকিত হৃদয়ের মানুষ করে তুলতে ইতিবাচক খবর প্রকাশ করা হয়। তাতে থাকে তাদের মানসিক উৎকর্ষের জন্য আশা-আনন্দের খবর। নিয়মিত শিল্প, সাহিত্য, শিক্ষা, অর্থনীতি, সংস্কৃতি, ক্রীড়া এবং বিজ্ঞানের খবর সকলের নিকট পৌঁছে দেয়ায় আমরা সচেষ্ট। দেশপ্রেম, অসাম্প্রদায়িকতা, আন্তর্জাতিক চেতনা, নারী অধিকারসহ দেশের অর্জন, ইতিহাস, ঐতিহ্য, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে বারংবার নতুন প্রজন্মের নিকট পৌছে দেয়া প্রয়োজন। খবরের বস্তুনিষ্ঠতা নিশ্চিত করে বেশি পরিমাণে খবর প্রকাশ করাÑ আড়ালের খবর, অনুসন্ধানী প্রতিবেদন, সরেজমিন প্রতিবেদনের ওপর জোর দেওয়াÑ সব ধরনের দুর্নীতি, অনিয়ম, ঋণখেলাপি, অন্যায়, অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোই হবে ভয়েস অফ ইনসাফের আদর্শ ।

আমরা বিশ্বাস করি, মানুষ পরাজিত হয় না। ভালো দিন আসবে নিশ্চয়ই। প্রিয় পাঠক আপনাদের ধন্যবাদ আমাদের সঙ্গে থাকুন। আপনাদের সমর্থন থেকে আমরা পাব সাহস ও এগিয়ে যাওয়ার প্রেরণা। করোনাকালীন কঠিন সময় পার করছে সারা পৃথিবীর মানুষ। করোনায় সম্মুখসারির যোদ্ধা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সবার প্রতি শ্রদ্ধা।

দেশের এই ক্রান্তি লগ্নে প্রয়োজনের তাগিদে কিছু পরিবর্তনের উদ্দেশ্যে নিবেদিত মিডিয়া হিসেবে প্রতিষ্ঠিত ভয়েস অফ ইনসাফ [voiceofinsafcom] নিরলসভাবে কাজ করছে। আমাদের মিডিয়া পরিবারের সঙ্গে সাংবাদিকতার মাধ্যমে, একজন লেখকের লিখনীর মাধ্যমে, সাহিত্যিকের সাহিত্যের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে আরো বড় ধরনের ভূমিকা রাখা প্রয়োজন। এ ব্যাপারে ভয়েস অফ ইনসাফ আপনাদের সার্বিক সহায়তা করার আপ্রাণ চেষ্টা করবে। আপনারা আরো সৃজনশীল লেখা পাঠান। আমাদের মেইল : [email protected]

এক নজরে পরিচিতি
উদ্বোধন : ২০ জুলাই ২০২০ পরিচালনায় : ওলামা পরিষদ
স্লোগান : সত্য প্রচরে নির্ভীক প্রচারের পরিধি : সারা বিশ্ব
প্রাথমিক পরিধি : বাংলাদেশ অস্থায়ী কার্যালয় : ফেনী
ওয়েবসাইট : voiceofinsaf.com প্রাপ্তিস্থান : www.voiceofinsaf.com

সোশ্যাল মিডিয়ায় ভয়েস অফ ইনসাফ ডটকম
ফেসবুক # পেইজ # গ্রুপ # টুইটার # ইনস্টাগ্রাম # লিঙ্কডিন # ইউটিউব